রবিবার, ১ জানুয়ারী, ২০১২

বাজারের মত ডিভিডি তৈরী করতে চান !

আজ আমি আপনাদের সাথে ১ টা Softwere শেয়ার করব যা দিয়ে আপনি বাজার এ যে রকম তৈরী করা ডিভিডি পান সে রকম ডিভিডি নিজে ই বানাতে পারবেন,মানে ১ টা ডিভিডি তে ৪,৫ টা মুভি রাইট করতে পারবেন এবং মেনু,টাইটেল দিতে পারবেন আপনার মনের মত করে। Softwere টির নাম হল ImTOO DVD Creator।আসুন দেখি Softwere টি চালাতে কি ধরনের কনফিগারেশন লাগে
OS :
Microsoft® Windows XP (SP2 or later), Windows Vista, Windows 7
Processor :
1GHz Intel/AMD processor or above
RAM :
256MB RAM (512MB or above recommended)
Free Hard Disk :
80MB space for installation
Graphics Card :
Super VGA (800×600) resolution, 16-bit graphics card or higher
Others :
Recordable DVD drive
এবার আসুন দেখি কি কি ধরনের ফাইল ইনপুট করে
Input File Formats Supported
Video3GP, 3G2, ASF, AVI, DAT, DV, VOB, FLV, MP4, MKV, DVS(R)-MS, MPG, MPEG, TS, MOV, RM, RMVB, WMV, NSV, M2TS, MTS
AudioAAC, AIFF, AC3, APE, AU, FLAC, MPA, MP2, MP3, MP4, M4A, OGG, RA, RAM, WAV, WMA, AIF
SubtitleSRT
ImageBMP, JPG, JPEG, PNG, TIFF, SVG
এবার আসল কাজ শুরু করি।প্রথম Softwere টি ডাউনলোড করুন এখান থেকে।সেটাপ করুন।keygen দেয়া আছে Softwere এর সাথে।তাই দেরি না করে registerd করে ফেলুন Softwere টি।আসুন এবার দেখি এটি দিয়ে কিভাবে কাজ করা যায়।নিচের ছবির দিকে খেয়াল করুন

১.এই বাটন ক্লিক করে আপনার ভিডিও ফাইল টি যোগ করুন।
২.এই বাটন ক্লিক করে আপনার ভিডিও ফাইল টির সাবটাইটেল যোগ করুন(যদি থাকে)।আপনাকে সাবটাইটেল যোগ করার কথা বলছি কারন আপনি ডিভিডিতে যখন তখন সাব টাইটেল যোগ করতে পারবেন না।
৩.এই বাটন ক্লিক করে আপনার মন মত মেনু যোগ করুন.
৪.এই বাটন ক্লিক করে আপনি কোন জায়গায় তৈরী করা ডিভিডি সেভ করবেন তা ঠিক করুন।যদি আপনার ডিভিডি রোম রেখে দেন তাহলে সব কাজ শেষ হওয়ার পর সরাসরি বারন হবে এবং এটি করতে অনেক সময় লাগবে।এই জন্য আপনি এখানে ক্লিক করে Save as Folder করে দিন ‌পরে ডিভিডি ফোল্ডার তৈরি হয়ে গেলে যে কোন রাইটিং Softwere দিয়ে রাইট করুন।এটা এই জন্য বললাম আমাদের বিদুৎ এর অবস্তা ভাল না।মাঝ পথে বিদুৎ চলে গেলে আপনার ডিস্ক টি বাদ হয়ে যাবে।
নিচের ছবির দিকে খেয়াল করুন

১.এখানে ডাবলক্লিক করে আপনার ডিভিডির মেনু আপনি মনের মত করে সাজিয়ে নিন।আর ডান পাশে লাল দাগ দেয়া অপশন এ ক্লিক করে ওদের দেয়া ৩০ টির বেশি মেনু থেকে পছন্দ করুন।মেনু কাস্টমাইজ করতে নিচের ছবির দিকে খেয়াল করুন।

১.এই ঘরে ক্লিক করে আপনার মনের মত একটি মিউজিক ফাইল দিন যেটা আপনার ডিভিডি মেনু আসার সাথে সাথে বাজবে।
২.এই ঘরে ক্লিক করে আপনার মনের মত ১ টি ছবি দিন।আমি যদি এখানে ছবি ইউজ করতাম তবে এখানে ঘাষ এর ছবির জায়গায় আমার দেয়া ছবিটা থাকত।
৩.এই ঘরে ক্লিক করে আপনার মনের মত বানানো কোন মুভি ফাইল দিতে পারেন জেটা আপনার ডিভিডি চলার সাথে সাথে চলবে মেনু আসার আগ পর্যন্ত।
নিচের ছবির দিকে খেয়াল করুন

১.এখানে ক্লিক করে আপনার মুভির রেজুলেশন কেমন হবে তা দেখিয়ে দিন।এখানে আমি মাত্র ১ টা মুভি add করে দেখালাম আপনি চাইলে কয়েক টি মুভি এক ্ডিভিডি তে রাইট করতে পারেন কিন্তু এতে রেজুলেশন কমে যাবে।সব কিছু ঠিক থাকলে গোল সিডি এর উপর ক্লিক করুন।এবার আপনার ডিভিডি তৈরী শুরু হয়ে যাবে।সবাই ভাল থাকবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন