রবিবার, ১৫ নভেম্বর, ২০১৫

আমি কি হেরে গেলাম ওর কাছে নাকি জয়ী হলাম?



যদি হেরে যাই তাহলে আরো পরিবর্তন হতে চাই কারন অপেক্ষা খুব বিষাক্ত যার ছুয়ায় আমার প্রতিভা হারিয়ে যাচ্ছে কোন এক অন্তিম নিদ্রায়। আর যদি নির্বেদযুক্ত জয়ী হই তাহলে ও সেই রাস্তা আমার অচেনা সুতরাং সেই রাস্তা আমার জন্য নয়, হয়তো তার কোনো পরিচিত কারো জন্য। আমার রাস্তা হলো রেললাইন এর মতো যেদিকের রাজা শুধু আমি একাই, কেউ নেই এই রেখাপথের দিকচক্র কে উপলব্ধি করার মতো তাই নিজেই বেচে নিলাম এই দুই রেখাপথ। যার এক রেখায় থাকবে মাথা এবং অন্য রেখাপথে থাকবে আমার এই মূল্যহীন বডিটা যার ধাক্কায় ছিঁড়ে যাবে আমার এই একগুঁয়েমি হৃদয়টা। ইশ কি কষ্ট তাইনা? দূর হৃদয় না বড্ড আকুল কিছু বুঝে না শুধু ব্যথানিবারণ করতেই জানে শেষাংশের মাঝে, তারপর হঠাৎ কি যে হয় নিজেও বুঝতে পারিনা। যাইহোক এগুলা আসলেই কি সেটা জানবার খুব ইচ্ছা যদি কখনো জানতে পারি তাহলে শেষ ইচ্ছাধীন পূরণ হবে মনে হয় আমার। অপেক্ষা করবো নাকি পরিবর্তন হবো সেটাই ভাবছি, যেহেতু জানার আগ্রহী আমি তাহলে অপেক্ষায় থাকা ও কিন্তু বিকল্পহীন কিছু নেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন