বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫

এবরশন(Abortion)....ভালবাসার মাঝে পাপ এর নাম

প্রায় মাঝরাত। এতরাতে পৃথিবীর মানুষগুলো গভীর ঘুমে ঘুমিয়ে আছে। কেউ প্রাসাদে,কেউ কুঁড়েঘরে কিংবা কেউ ফুটপাতে। কেউ নাক ডেকে ঘুমাচ্ছে আবার কেউ নাক না ডেকে ঘুমাচ্ছে । সবাই যে যার মত ঘুমাতে পারে, শুধু আমি পারিনা। সম্ভবত পৃথিবীতে কিছু কিছু মানুষ আছে যারা চাইলেই ঘুমাতে পারেনা। কিছুক্ষন ঘুমের ব্যার্থ চেষ্টা করে না পেরে শেষমেষ হাটতে বের হওয়া, এটাই যেন নিয়ম হয়ে দাড়িয়েছে। সেই অসহ্য নিয়ম মেনে নিয়ে হেটে যায় প্রতিদিন,
আজও হেটে যাচ্ছি। চারপাশে গভীর অন্ধকার,ভুতূড়ে একটা পরিবেশ । রাস্তাটাও সম্পূর্ণ অপরিচিত।
সম্ভবত আমার একটু ভয় পাওয়া উচিত্। অথচ কি আশ্চর্য্য!আমি একটুও ভয় পাচ্ছিনা হেটেই যাচ্ছি হঠাত্

_ ভাইয়া এই  ভাইয়া.............
পেছন ফিরে চারপাশ ভালভাবে তাকিয়ে দেখলাম। কেউ নেই কি আশ্চর্য্য! তাহলে কি ভূত?
সম্ভবত আমার মনের ভুলও হতে পারে। যাইহোক, ব্যাপারটা এড়িয়ে গিয়ে আবারো হাটা শুরু করলাম।
আবারো সেই একই ডাক,

_ ভাইয়া, এই  ভাইয়া..........
আমি ভূত না আমি 'অবনী'
অবনী?? এই নামেতো কাউকে চিনিনা আমি!!
আবারো ভালভাবে দেখলাম চারপাশ। রাস্তার পাশে নর্দমায় একটা মুড়ানো সিমেন্টের বস্তা ছাড়া কিছুই দেখা যাচ্ছেনা।
মনে হচ্ছে আওয়াজটা সেখান থেকেই আসছে। মুড়ানো বস্তাটা উপরে তুলে খুলে দেখলাম, "খুব ছোট্ট ফুটফুটে একটা মেয়ে।" মেয়েটার শরীর এত ছোট কেন? এখানেই বা কি করছে?

_এই মেয়ে কে তুমি? আমার নাম কিভাবে জান?
আমি সব জানি। আমার নাম "অবনী",আমার মায়ের নামও ''অবনী''।
_তোমার শরীর এত ছোট কেন?
কারন আমার বয়স তিন মাস।

অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছুই নেই। আসলে আমার মা বাবা চায়নি আমি পৃথিবীতে আসি। সেজন্য তিনমাসের মধ্যেই কি একটা করে আমাকে নতুন একটা পৃথিবী পাঠিয়ে দেয়া হয়েছে। সেই কি একটার নাম সম্ভবত এবরশন(Abortion)।

_আচ্ছা, তোমাকে তোমার মা বাবা পৃথিবীতে আসতে দেয়নি কেন?
কারন আমি তাদের ভালবাসার মাঝে পাপ হয়ে এসেছিলাম ।
_তোমার অন্যকোন নাম নেই?
নাহ।আমার মা বাবা আমার নাম দেয়নি সেজন্য আমি নিজেই নিজের নাম দিয়েছি মায়ের নামে।

জান ভাইয়া? নতুন পৃথিবীতে আসার সময় না খুব কষ্ট হয়েছে আমার। আল্লাহকে বলেছি এত কষ্ট দিয়ে যেন আর কাউকে নতুন পৃথিবীতে না আনে।

_অবনী অনেক রাত হয়েছে।তুমি ঘুমাও এখন.....
আমাদের পৃথিবীতে ঘুম নেই ভাইয়া। আমাদের পৃথিবীটা ঘুমহীন। মাঝেমাঝে খুব ইচ্ছে করে একটু ঘুমায় অথচ পারিনা। যখন পারিনা তখন খুব ইচ্ছে করে তোমার মত হেটে বেড়ায় সারারাত। সেটাও পারিনা। আমার তুলতুলে পা গুলো দিয়ে হাটাও যায়না।

ভাইয়া,আমার একটা প্রশ্নের উত্তর দিবা?
_বল.....
আমিতো ইচ্ছে করে মায়ের পেটে আসিনি তাহলে আমাকে কেন এত কষ্ট দেয়া হল? আমারতো কোন দোষ ছিলনা! আমাকে কেন মেরে ফেলা হল ?

আমি না শোনার ভান করে হেটে যাচ্ছি । পেছন থেকে মেয়েটা ডেকে যাচ্ছে বারবার,

_ ভাইয়া,এই ভাইয়া......
"আমি তোমাকে শুনছিনা 'অবনী' তোমার কথা শোনার যোগ্যতা আমার নেই, তোমার প্রশ্নের উত্তর দেয়ার যোগ্যতা একদমই নেই..........."

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন