রবিবার, ১০ জানুয়ারী, ২০১৬

ভালোবাসা ভাল বেশি ভালোবাসা ভাল না

মেপে মেপে ভালোবাসা যায় না তাতো ঠিক !!
কিন্তু মানুষটাকে আপনি যা ‪‎দেখাবেন‬ সে তাই ই দেখবে, তবে সে যদি আপনার ভেতরের অপ্রকাশ্য ব্যাপার টাও বুঝে নিতে পারে, আর বুঝে যদি বিবেকহীন এর মত কাজ করে তাহলে সে ওই ভালোবাসার যোগ্যই না।
নিজের অস্তিত্বের‬ মাপ টা ওপাশে ঠিক রাখতে হলে মেপে মেপেই প্রকাশ করতে হবে, আপনি না মেপেই ভালোবাসুন কিন্তু ওপাশ অব্দি যেন ভালোবাসার জোয়াড় না বয়ে যায়, নাহলে সেই জোয়াড়ে ওপাশের মানুষ টা সহই ভেসে যাবে.!! তাই যতখুশি ভালোবাসুন কিন্তু ওইপাশে কম কম ঢালোন যাতে ‪‎হজমে ঝামেলা না হয় ।
ভালোবাসা অনেক দামি তাই ভালোবাসা ধরে রাখার সংগ্রাম‬ টাও কঠিন. তাতক্ষণিক ভাবে প্রিয়জন কষ্ট হয়ত দিবে তবে লং টাইম সার্ভাবালের জন্য ,এ প্রক্রিয়া এটা দু পক্ষের জন্যই উপকারি।ভালোবাসাটাকে টিকিয়ে রাখার ইচ্ছা থাকলে প্ল্যানিং জরুরী। এই কর্পোরেট যুগে প্ল্যানিং যদি ভালোবাসায় না থাকে তাহলে দুদিন পরেই ভালোবাসার ‪‎ইচ্ছা‬ / মজা / ফিলিংস হারাবে।
ভালোবাসা কে কখনোই ‪‎সস্তা‬ করা উচিত না। ভালোবাসার মানুষ কে ভালোবাসার দাম বুঝিয়ে দেয়া উচিত। অনুপস্থিত থেকে উপস্থিতির ওজনটা জানিয়ে দাও। অনুপস্থিত‬ মানে এইটা না যে হাওয়া হয়ে যাও কয়েকদিনের জন্য।এখনকার যুগে এটা উপযোগী না,অনুপস্থিত থেকে ফিরে এসে দেখবেন,আপনার জায়গার ‪‎মালিক‬ অন্য কেউ হয়ে গেছে।
কিছুদিন হয়ত কন্ঠ থেকে ‪‎কেয়ার‬ টা চলে যাবে। এখনকার যুগেই এইটা উপযোগী। আগেকার যুগে প্রেমিক প্রেমিকার দেখাই হতোনা। অনুপস্থিত থাকবে কি। এ কারণেই তাদের সাকসেস রেশিও অনেক বেশী ছিল।
ভালোবাসার মানুষটাকে তোমার ভালোবাসার ‪‎যোগ্য‬ করে তোল।মাথা নিচু করে অন্য কাউকে ভালোবাসার চাইতে ,মাথা উচু করে নিজেকে ভালোবাসা ভাল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন