সোমবার, ২৯ ফেব্রুয়ারী, ২০১৬

লিওনার্দো ডি ক্যাপ্রিও This man were born to be a legend

 
যার নাম রাখা হয়েছে আইকনিক লিওনার্দো দা ভিঞ্চির নাম অনুসারে। যে মায়ের পেটে থাকা অবস্থায় প্রথম কিক টি দিয়েছিলেন তার মা যখন মিউজিয়ামে ভিঞ্চির পেইন্টিং এর সামনে দাড়িয়েছিল।
This man were born to be a legend

জীবনের সবচাইতে বড় এভিচমেন্টের মুহুর্তে দাড়িয়ে যে মানুষ নিজেকে ছাড়িয়ে সারা পৃথিবীর কথা বলতে পারে সে মানুষটি লিওনার্দো ডি ক্যাপ্রিও ছাড়া আর কেউ নন । তিনি ভালো করেই জানেন ২০০ মিলিয়ন মানুষ টিভির পর্দায় তাকে দেখছে। বছরের সবচেয়ে বড় স্পটলাইট টিকে তিনি ব্যাক্তিগত অনুভূতি প্রকাশে ইউজ না করে পরিবেশ সচেতনতায় ব্যাবহার করলেন। তিনি বললেন
Let us not take this planet for granted. I do not take tonight for granted-Leonardo DiCaprio

ছয়বার নমিনেশনের পর তিনি একাডেমী এওয়ার্ড জেতেন এবং একাডেমী এওয়ার্ড জেতার পর উইনার্স স্পিচে আবেগ টাবেগ রে পাত্তা না দিয়া তিনি পরিবেশ দূষণ, দারিদ্রতা, বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে কথা বলেন।
সাধে কি ভ্লাদিমির পুতিন লিওনার্দো ডি ক্যাপ্রিও সম্পর্কে বলেছিল
"In Russia we call such man as real man"

আর হে কেউ যাইয়া সাবিলা নুর রে অস্কার পাওয়ার সিস্টেম শিখায় দেন। হা এইটা লিওর বেস্ট কাজ না। এর চাইতে অনেক ভাল অরিজিনাল কাজ লিও করেছে। কিন্তু অস্কারের সিস্টেম টা হল শুধুমাত্র ২০১৫ সালে যেসব রোল এ অভিনেতারা আউটস্ট্যান্ডিং পারফরমেন্স দিয়েছে সে হিসাবেই দেয়া হবে।

এ হিসাবে এ বছর রেভনেন্ট এ লিওর মত অভিনয় অন্য কোন মুভিতে অন্য কোন রোলে কেউ করে নাই। দাস হি গট অস্কার্।

হা এটা লিওর সেরা কাজ না। কিন্তু আগে লিও কি করছে সেইডা অস্কার জুরি বোর্ডের মাথা ব্যাথার বিষয় না। এইডা দুই টাকা দামের বলিউডি এওয়ার্ড না। আর অস্কারের মাহাত্বটা এখানেই বেশী। অস্কার নাম দেইখা এওয়ার্ড দেয়না। আগে কে কি করছে সেটার কেয়ার করেনা। আর লিওর এতদিন অস্কার না পাওয়ার কারণও এটা ছিল।

লিও যে যে বছর যতবার নমিনেশন পাইছে সে সে বছর্। লিওর চাইতে শক্তিশালী অভিনয় অন্য কেউ অন্য রোলে করেছে। অস্কারে শুধুমাত্র ১ বছরের হিসাব করা হয়। সুতরাং মিতা নূরের মেয়ে আসাদুজ্জামান নুরের ভাতিজী সাবিলা নূর অস্কার সম্পর্কে কিছুই জানেনা।

অস্কার হল ফিফা ওয়ার্ল্ড কাপের মত। ফেভারিট অনেকেই থাকে। কিন্তু যে জিতে সেই সেরা দল। শুধুমাত্র ওই দশটা ম্যাচই বিবেচনা করা হয়

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন