শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬

ভাবনার আকাশটা আবার ছুয়ে স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দিতে চাই

আবারো তোমার ওই নীল নয়না চোখ দুটোর প্রেমে পরতে চাই। ভাবনার আকাশটা আবার ছুয়ে স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দিতে চাই। ভালবাসার চাদরে তোমার মুচকি হাসিটা হৃদয়ে ধরে রাখতে চাই। কান পেতে তোমার কথা শুনতে চাই। কখনোবা গাল পেতে দিতে চাই তোমার ঠোঁটের ছোয়া লাগাব বলে। বেলা শেষে তোমার মুখে ভালবাসি কথাটা শুনতে চাই।

হঠাৎ কোন এক শুভ্র সকালে দুজনে মিলে সুর্যের ঘুম ভাঙা দৃশ্যটা দেখব। তখন সুর্যের সোনালী আলোটা তোমার মায়াবী চেহারায় পরবে আর সেই আলোর মাঝে যেন এক রূপকথার রাজকুমারীকে আমি খুঁজে পাব। আমি সেদিন তোমার হাতটা ধরে বলব “যাবে নাতো কখনো ছেড়ে?” দেবে কি সেই একটা সুযোগ যে সুযোগটা দিয়েছিলে তোমাকে যেদিন প্রথম পেয়েছিলাম। 

দেবে কি ভালবাসার পঙতিমালাগুলো আবার লিখতে যেই কবিতা গুলোর মহীয়সী নারী ছিলে তুমি? দেবে কি আবার সেই নীল নয়না চোখ দুটোর প্রেমে পরতে?
দেবে কি আবার ওই সুযোগটা যেখানে তুমি নীল শাড়ি পরে আমার অপেক্ষায় বসে থাকবে আর আমি এক গোছা চুড়ি নিয়ে আসব, আর আমার দেড়ি হওয়ায় তোমার অভিমান মাখা মন ভাঙিয়ে বলব “পাগলি তোমার জন্য চুড়ি কিনতেই দেড়ি হয়েছে”।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন