বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬

ভালবাসার পথচলা হোক একে অপরের প্রতি বিশ্বাস ও শ্রদ্ধায়

খুশি থাকার জন্য বড় কোন বড় কোন উপহার এর আসলে প্রোয়জন হয়না,প্রিয় মানুষটার হাতের ছোঁয়া অথবা দু'লাইনের মুঠোবার্তাই যতেষ্ট।

মেঘলা দিনে রিক্সায় চড়ে বেড়ানো, সন্ধ্যায় রাস্তার ধারে ধোঁয়া ওঠা ভাপা পিঠে অথবা চটপটি, বৃষ্টিতে জানালার পাশে বসে গান শুনতে শুনতে প্রিয় মানুষটার কথা ভাবা,আর সরষের তেল দিয়ে ঝালমুড়ি খাওয়া,মিশন ইম্পসিবল অথবা জেমসবন্ড দেখতে দেখতে নিজেকে কাহিনীর মধ্যে ঢুকে যাওয়াতেই যেন আনন্দ । আর এমনি হাজার হাজার টুকরো মুহূর্তই এক জীবনে খুশি থাকার যতেষ্ট উপকরন ।

তবে হা, ভালবাসা মানে প্রিয় মানুষটির নির্দেশ পালন নয়। ভালবাসা মানে আবদ্ধ পাখির মতো আটকে থাকা নয়। ভালবাসাটা ভেতর থেকে আসে। আপনজনের দ্বিমুখী আচরন যতনা রাগায় তার থেকে বেশী কাঁদায়।
ভালই যদি বাসবে, তাহলে মিথ্যা কেন? আসলে যখনই প্রিয় মানুষটার পছন্দের বাইরে কোনো কাজ করে ফেলে, তখনই মিথ্যার আশ্রয় নিতে বাধ্য , কারন প্রিয় মানুষটি জেনে ফেলা মানেই হল বিপত্তি, ঝামেলা, চেঁচামেচি, ঝগড়া-বিবাদ এর সৃষ্টি।আর তাইতো প্রিয়মুখের কখা মনেকরে হাজারও ঝামেলা আর জীবন যুদ্ধে সুখি হবার উপকরন খুঁজে ফিরে প্রতিদিন।

তারপরেও,ভালবাসার পথচলা হোক মিথ্যার আশ্রয় না নিয়ে, সুন্দর ও স্বাচ্ছন্দ্যময়। একে অপরের প্রতি বিশ্বাস, শ্রদ্ধা, সহমর্মিতা এবং আবেগ নয় শান্তি কে আগ্রাধিকার দিয়ে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন