সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

আমার জেগে থাকা স্বপ্ন

দিনরাত্রি ছিলাম সমুদ্র সৈকতের বেলাভূমিতে,পাশে ছিল গাংচিল,নিষিদ্ধ ভ্রমরেরাও উড়ছিল কনকচাঁপার বনে আর আমি বিশ্বসংসার খুুঁজেও পেলাম না একটি নীলকমল ।

জানালার ফাঁক দিয়ে সোনালী রোদ্দুরেরা আমাকে জানায় স্বপ্নীল সম্ভাষন, কিন্তু প্রতিদিনের বিকেল গুলো কেন জানি পালায় মনের সীমান্ত দেয়ালের ওপারে। মাঝে মাঝে নাম না জানা একঝাঁক পাখিরা কলরব করে আর আমাকে নিয়ে আসে নৈ:শব্দের অন্তরালে।

আচ্ছা! আপনাকে কি কেউ কখনো অনেকদূরের পথে একা ফেলে রেখে চলে এসেছিলো? আপনি হঠাৎ যখন পিছন ফিরে চাইলেন, দেখলেন যতদূর চোখ যায় আপনি ধূ-ধূ পথের উপর একা নিঃস্বঙ্গ পথচারি। কি অদ্ভূত তাইনা?

তবে আমি আজোও তোমাকে খুঁজে পাই, যেখানে তুমি লাল গোলাপ আর রঙ বেরঙের চুড়ি নিয়ে আমার অপেক্ষায় দাঁড়িয়ে থাকো আমার জেগে থাকা স্বপ্নের মাঝে। একটা কথা কি জানো, “ভুলে যাব” কথাটা বলা যতটুকু সহজ “ভুলে ফেলা” তার থেকে কঠিন বাস্তবতা। কারণ, ভুলে যেতেও যে মনে করতে হয়!! আর মনে করতেই তো তোমায় নিয়ে স্বপ্ন দেখা ছাড়া আর কিছু করার থাকে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন