সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৬

চাতকের মত তাকিয়ে আছি ,যুদি পাই একরাশ স্বর্গীয় মূহুর্ত

অলীক এক মূহুর্তে ঘঠে যেতে পারে প্রলয়,খসে পড়তে পারে হাজারও প্রেমিকের তাজা গোলাপ ।আর এই মূহুর্তের কথা কেউ ভাবে না,সবাই শুধু তাকে ভুলে যেতেই ভালবাসে।

আজ আকাশে মেঘ জমেছে , নদীতে উঠেছে ঢেউ , চোখেতেও এসেছে জল , বাতাসেও দুলছে পাতা আর হৃদয়ে উঠেছে ঝড়।

ছিলাম আমি অচেনা কোন এক ছোট্ট গাঁয়ের পাড় বাঁধানো পুকুর ঘাটের শান্ত জলে।স্বপ্ন ছিল পাড়ি দেবো মেঘ হয়ে আকাশে,বাতাসও আমায় কথা দিয়েছিল কোন এক মাঝদুপুরে ভাসিয়ে ভাসিয়ে নিয়ে যাবে মেঘেদের দেশে, মেঘেদের সাথে মিশে আকাশের মাঝে সত্যি কারের মেঘ হতে।

চোখে মুখে খুশির ঝিলিক ছিল, স্বপ্ন দিয়ে ছিল ধরা। ভাসছিলাম আমি আকাশ জুড়ে, দেখছিলাম শত পাহাড় নদী আর নানান দেশের নানান ছবি।অসীম জলের রাজ্যে এসে জানতে পারি একেই নাকি সাগর বলে তাই নীল জলের ইশারাতে ইচ্ছে হল সাগর হবো।সূর্য মামাও ভালোবেসে কথা দিল বৃষ্টি করে আমায় ঝরিয়ে দিবে নীল সাগরের মাঝে।

ঈশান কোণ থেকে উড়ে আশা এক দমকা হাওয়া উড়িয়ে নিল আমায় তার সাথে করে। তবুও তাকিয়ে আছি ,যুদি পাই একটা সোনালি মূহুর্ত।সেই মূহুর্তটা কতটা কঠিন কেবল পরাজিতরাই জানে আর জানে অর্ন্তযামী এই একটা মাত্র মুহূর্তে কত অমৃতসুধা পান করতে চায়।আর তাই আজও মাঝে মাঝে একলা বিকেলে চাতকের মত চেয়ে থাকি পথের অদূরে, যদি আসে কোনদিন আকাশের বুক চিড়ে আসে একরাশ স্বর্গীয় মূহুর্ত ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন