রবিবার, ২ অক্টোবর, ২০১৬

‘Independence Day: Resurgence’ (2016) চোখ ধাঁধানো স্পেশ্যাল ইফেক্টের

magnet:?xt=urn:btih:D066D4D0EBEFB95102BB44FECDEB5A5FD519E29F&dn=Now+You+See+Me+2.2016.720p.BluRay.x264-WF4U.IN&tr=udp%3A%2F%2Ftracker.coppersurfer.tk%3A6969%2Fannounce&tr=udp%3A%2F%2F9.rarbg.com%3A2710%2Fannounce&tr=udp%3A%2F%2Fp4p.arenabg.com%3A1337&tr=udp%3A%2F%2Ftracker.leechers-paradise.org%3A6969&tr=udp%3A%2F%2Ftracker.internetwarriors.net%3A1337&tr=udp%3A%2F%2Ftracker.opentrackr.org%3A1337%2Fannounce&tr=udp%3A%2F%2Ftracker.openbittorrent.com%3A80%2Fannounce&tr=udp%3A%2F%2Ftracker.leechers-paradise.org%3A6969%2Fannounce&tr=udp%3A%2F%2Fcoppersurfer.tk%3A6969%2Fannounce
হলিউডের কিছু কিছু মুভির সিক্যুয়াল আছে যেগুলোর জন্য সারা বছর তীর্থের কাকের মত বসে থাকতে ইচ্ছা করে আবার কিছু কিছু মুভির সিক্যুয়াল নির্মাণের খবর শুনলেই বিরক্তিতে মেজাজ খারাপ হয়ে যায়। এ বছর হলিউডে মুক্তি পেয়েছে অনেক মুভিরই এমনই প্রয়োজনীয় ও অপ্রয়োজনীয় সিক্যুয়াল যার মধ্যে ‘ইন্ডিপেন্ডেন্স ডে-রিসারজেন্স’ অন্যতম।


১৯৯৬ সালে রিলিজ হয়েছিল হলিউডের ইতিহাসের অন্যতম বিগেস্ট এলিয়েন ইনভেশন ডিজাস্টার মুভি ‘ইন্ডিপেন্ডেন্স ডে’। মুভিটিতে অভিনয় করেছিল হলিউডের বিখ্যাত সব তারকা ‘উইল স্মিথ’, ‘বিল পুলম্যান’, ‘জেফ গোল্ডবাম’ এবং ‘জুড হার্শ’। মুভিটি পরিচালনা করেছিল ‘গডজিলা’, ‘দ্য ডে আফটার টুমরো’, ‘১০০০০ বি সি’ ও ‘২০১২’ এই মাস্টারপিস গুলোর নির্মাতা ‘রোলান্ড এমেরিক’। সেই সময় এই ধরণের বিগ বাজেটের ও বিশাল কনসেপ্ট নিয়ে কাজ করা সত্যিই অনেক প্রসংশার দাবীদার ছিল যার কারণে ৭৫ মিলিয়ন বাজেটের এই মুভি সারা বিশ্বে আয় করেছিল রেকর্ড পরিমাণ ৮১৭ মিলিয়ন। অতঃপর অনেক বছর কেটে গেছে, মানুষ আস্তে আস্তে ভুলে গেছে এই লেজেন্ডারী মুভিটির কথা। কিন্তু হঠাৎ করেই খবর শোনা যায় যে এই মুভির ২য় পর্ব নির্মাণের। কিন্তু ২০০৪ সালে এসে এই প্রজেক্ট বাতিল হয়ে যায়। অতঃপর ২০০৯ সালে ‘রোলান্ড এমেরিক’ আবারও এ মুভির সিক্যুয়ালের জন্য প্ল্যান শুরু করে। ‘রোলান্ড এমেরিক’ এর প্ল্যান ছিল দুটি সিক্যুয়াল ব্যাক টু ব্যাক নির্মাণের ও ‘ইন্ডিপেন্ডেন্স ডে’ সিরিজকে ট্রিলজী হিসেবে প্রতিষ্ঠিত করার। পরবর্তীতে ‘উইল স্মিথ’কে অফার করা হলে সে দুটি সিক্যুয়ালের জন্য ৫০ মিলিয়ন পারিশ্রমিক দাবী করে কিন্তু প্রোডাকশন কোম্পানী ‘টুয়েন্টিন্থ সেঞ্চুরী ফক্স’ তার এই অফার নাকচ করে দেয় ও তাকে বাদ দিয়েই এই মুভির সিক্যুয়ালের কাজ শুরু হয়। তারপর আবারও একটি বিরতী। অতঃপর ২০১৪ সালে গিয়ে ‘ফক্স’ এ মুভির প্রথম সিক্যুয়াল নির্মাণের জন্য ‘রোলান্ড এমেরিক’কে অবশেষে গ্রিন সিগনাল দেয়। পরবর্তীতে আবারও ‘উইল স্মিথ’কে এ সিক্যুয়ালটির জন্য অফার করা হয়, কিন্তু সেই সময় সে তার ‘সুইসাইড স্কোয়াড’ মুভির শ্যুটিং এ ব্যস্ত থাকায় এ মুভির রোল ফিরিয়ে দেয়। তবে এর আগের পর্বের দুই অন্যতম প্রধাণ চরিত্র ‘বিল পুলম্যান’, ‘জেফ গোল্ডবাম’ ও ‘জুড হার্শ’ যথারীতি ফিরে আসে এ পর্বে নিজ নিজ চরিত্রে। সেই সাথে নতুন চরিত্র হিসেবে যোগ দেয় ‘লিয়াম হেমসওর্থ’, ‘জেসি উশার’ ও ‘মাইকা মনরো’ এবং বিখ্যাত অভিনেতা ‘উইলিয়াম ফিচনার (‘আর্মাগেডন’, ‘পার্ল হার্বার’, ‘ব্ল্যাক হক ডাউন’, ‘ক্রাশ’, ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টার্টেল’)। ‘জেসি উশার’ এ মুভিতে অভিনয় করেছে প্রথম পর্বের ‘উইল স্মিথ’ এর সেই ছোট্ট ছেলের ভুমিকায় এবং ছেলে এখন বড় হয়ে বাবার স্থান অর্জন করেছে। এ মুভিতে ‘উইল স্মিথ’ অভিনয় না করায় ‘উইল স্মিথ’ এর ‘ক্যাপ্টেন স্টিভেন হিলার’ চরিত্রের রেফারেন্স হিসেবে দেখানো হয়েছে যে প্রথম মুভির ১১ বছর পর একটি এলিয়েন টেকনোলজী পরীক্ষা করতে গিয়ে ‘স্টিভেন হিলার’ এক্সিডেন্টে মারা যায়। এ মুভির নাম রাখা হয় ‘ইন্ডিপেন্ডেন্স ডে-রিসারজেন্স’ যদিও ‘রিটার্ন্স’, ‘রিটালিয়েশন’, ‘রাইজেজ’ ও ‘রিকুইয়াম’ নাম গুলো প্রথমে ভাবা হয়েছিল কিন্তু পরে ‘রিসারজেন্স’ কনফার্ম করা হয়।


 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন