সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫

রোমান্টিক-কমেডি মুভির

এই চারটি রোমান্টিক-কমেডি মুভির স্পেশালিটি হচ্ছে অন্যান্য টিপিক্যাল টিনেইজ রোমান্টিক-কমেডি গুলোর চেয়ে অনেক ইউনিক ও থটফুল প্লট। অনেকের রোমান্স জনরার প্রতি অনীহা থাকলেও টিনএইজ রোমান্টিক গুলো বেশ পছন্দ করে থাকেন। এমন চারটি মুভি নিয়ে সংক্ষেপে লেখলাম।



◆◆The Art of Getting By (2011)
কিশোর বয়সী “জর্জ” একটি বিখ্যাত উক্তিতে বিশ্বাসী “you are born alone, die alone and everything else is an illusion” তাই সে তার জীবনের প্রথাগত কাজ গুলো থেকে বিরত থাকে। স্কুলের হোমওয়ার্ক, স্পেশাল এসাইন্মেন্ট ইত্যাদি কাজ গুলোর প্রতি তার অনীহা। যদিও যে পেইন্ট করতে অনেক পছন্দ করে। তবে সে এক প্রকার কমপ্লিকেটেড লাইফ লিড করছে। অতঃপর দেখা হয় “সেলি” নামক এক কিশোরীর সাথে। এরই মাধ্যমে গল্পের শুরু।

এই সিনেমার প্লট আমার খুব ইউনিক লেগেছে। আশা করি জর্জ চরিত্রে ফ্রেডি হাইমোর ও সেলি চরিত্রে এমা রবার্টস এর মধ্যকার কেমেস্ট্রি খুব ভাল লাগবে সবার। আর এমা রবার্টস বেশ গ্লেমারেস এক্ট্রেস। আর এই জনরার সিনেমায় তাকে বেশ মানায় যা সে তার “It’s Kind of a Funny Story” “Wild Child ” Palo Alto” মুভি গুলোতে প্রমান করেছে।

IMDb Ratting: 6.6/10


https://encrypted-tbn3.gstatic.com/images?q=tbn:ANd9GcR8sdJevk2c34kaW2AtU3eiWHuVqQpCVMrbM4X1fPEXW1XwkBKr9A
◆◆Nick and Norah’s Infinite Playlist (2008)
লোকাল ব্যান্ডের মেম্বার “নিক” তার এক্স-গার্লফ্রেন্ড “ট্রিস” কে নিয়ে বেশ ডিপ্রেশনে আছে। সে তাদের পুরনো সম্পর্কে ফিরে আসতে চায়, যার দরুন সে তার এক্স-গার্লফ্রেন্ড কে প্রিয় গান গুলোর মিক্স-সিডি পাঠাতে থাকে কিন্তু ট্রিস এর কাছে এগুলোর কোন মূল্যায়ন নেই,সে নতুন বয়ফ্রেন্ড নিয়ে ব্যাস্ত। অন্যদিকে ট্রিস এর স্কুলফ্রেন্ড “নোরাহ” নিকের “ট্রিস” কে দেয়া গানের মিক্স-সিডি গুলো শুনতে থাকে। অতঃপর এক কন্সার্টে দুজনের দেখা হওয়ার মাধ্যমে মুভির গল্প শুরু।

মিউজিক এর সাথে রোমান্স ও কমেডির কম্বিনেশন। খুবই ইউনিক স্টোরি। দুজন সঙ্গীতপ্রিয় মানুষের পরিচয় প্রনয়,অভিমান কাছে আসার গল্প হচ্ছে এই সিনেমাটি। অবশ্যই ভাল লাগবে সিনেমাটি।
আর এই সিনেমার লিড রোলে থাকা “মাইকেল ছেরা” আমার প্রিয় একজন এক্টর। সিটকম ভিত্তিক টিভি সিরিজ “Arrested Development” তাকে প্রথম দেখি তারপর তার টিনেইজ কমেডি “Supebad”, "Scott Pilgrim vs. the World",“Juno” “Youth in Revolt” সিনেমা গুলোতে বেশ ভাল লেগেছে। সুতরাং – নির্ধিধায় দেখে ফেলুন এই সিনেমাটি।

IMDb Rating: 6.7/10





 https://encrypted-tbn3.gstatic.com/images?q=tbn:ANd9GcR8sdJevk2c34kaW2AtU3eiWHuVqQpCVMrbM4X1fPEXW1XwkBKr9A
◆◆ It’s Kind of a Funny Story (2010)
হাই স্কুল জুনিয়র “ক্রেগ” বিভিন্ন সাইকোলজিক্যাল প্রবলেমের সম্মুখীন হচ্ছে। সে বারবার সুইসাইড রিলেটেড স্বপ্ন দেখে যা তার জীবন কে দুর্বিষহ করে ফেলে। দিনদিন এই সমস্যার আকার আরো প্রকট হতে থাকে তাই সে সাইকোলজিস্ট এর আন্ডারে এক ইন্সটিটিউটে এডমিট হয় কিছুদিনে জন্য। যেখানে তার পরিচয় হয় বিভিন্ন সাইকোলজিক্যাল সমস্যায় ভুগতে থাকা মানুষজনের সাথে।

অসাধারণ ও গুছানো একটি স্টোরি। সিনেমা শেষে নিজের ভিতর এক প্রকার ভাল লাগা কাজ করবে। কাস্টিং এ আছেন Keir Gilchrist ,Emma Roberts এবং The Hangover মুভি-সিরিজ এর “Zach Galifianakis”
সব মিলিয়ে দারুন উপভোগ্য একটি মুভি।

IMDb Rating: 7.2/10




 https://encrypted-tbn3.gstatic.com/images?q=tbn:ANd9GcR8sdJevk2c34kaW2AtU3eiWHuVqQpCVMrbM4X1fPEXW1XwkBKr9A
◆◆The Spectacular Now (2013)
হাই স্কুল-সিনিয়র “সাটার” সর্বদা পার্টি,ড্রিঙ্ক,আড্ডাতে মেতে থাকতে পছন্দ করেন। পড়াশুনার পাশাপাশি ক্লথ স্টোরে জব করেন, সদা খামখেয়ালী মনোভাব এবং ভবিষ্যৎ কোন পরিকল্পনা নেই। সে তার নিজের ফিলসফিতে চলে। সাটার এর দীর্ঘদিনের রিলেশন ব্রেক-আপ হয়ে যায়। এমন সময় পরিচয় হয় এক সহজ সরল কিশোরী “এমি” এর সাথে। এমি শাটার এর পুরো উলটো। স্বাভাবিক চলাফেরা করা মিষ্টি একটি মেয়ে, তাছাড়া কখনো কোন রিলেশনশিপে জড়াননি। তারপর এই দুজনের মধ্যে বন্ধুত্ব হয়।

ইউনিক স্টোরি ও স্টোরি কে দারুন ভাবে প্রেজেন্ট করা হয়েছে। লিড রোলে আছেন “Whiplash” খ্যাত Miles Teller ও “The Fault in Our Stars” খ্যাঁত Shailene Woodley। সিনেমায় দুজনের কেমিস্ট্রি বেশ ভাল লেগেছে।

IMDb Rating: 7.2/10



https://encrypted-tbn3.gstatic.com/images?q=tbn:ANd9GcR8sdJevk2c34kaW2AtU3eiWHuVqQpCVMrbM4X1fPEXW1XwkBKr9A

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন