বৃহস্পতিবার, ১১ মে, ২০১৭

নারীদের সম্মতির কি প্রয়োজন নাই?

বনানী এলাকার ধর্ষণের ঘটনা এখন সকলেই আলোচনা করছেন। ধর্ষণের অভিযোগ যাদের বিরুদ্ধে এদের পরিচয়ও পাওয়া গেছে তিনি আপন জুয়েলার্স এর মালিকের ছেলে। এরা বিত্তবান, ক্ষমতাবান ঘরের ছেলে। আর ভিক্টিম? দুইজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ে এরা দুইজন, খুব বিত্তবান না হলেও মোটামুটি স্বচ্ছল ঘরের মেয়ে তো হবেই।

কথা হচ্ছে নারীদের কি তারা মানুষ বলে বিবেচনা করে না? যতটুকু জানি নারীর সাথে পুরুষ, নারীটির সম্মতি ছাড়া শারীরিক মিলনকেই ধর্ষণ বলে। নারীটি যেই হোক, বন্ধু বা অপরিচিত, স্ত্রী বা অনাত্মীয়, এমনকি যদি যৌনকর্মীও হয়, নারীটির সম্মতি ছাড়া শারীরিক মিলনকেই ধর্ষণ বলে।

মুল প্রশ্নটিতে আসি, নারীটির সম্মতি ছাড়া শারীরিক মিলন করে আপনি কি বুকি বুঝাতে চান?নারীদের সম্মতির প্রয়োজন নাই? নারীদের এরা আসলে ভোগের বস্তু মনে করে। এমনকি যারা ধর্ষণকে নিন্দা করে এদের মধ্যেও একদলকে পাবেন যারা ধর্ষণকে মনে করে যে, নারী হচ্ছে মূল্যবান বস্তু, নারীকে ধর্ষণ করা ওদের দৃষ্টিতে অনেকটা একজনের ভোগের বস্তু আরেকজন মালিকের পারমিশন ছাড়া খেয়ে ফেলা।

বাই দ্য ওয়ে,এরা সবাই বিত্তবান ও ক্ষমতাবান ঘরের শিক্ষিত,উচ্চ শিক্ষিত ছেলে। তাদের অপকর্মের বিচার হবে কিনা সেটা নিয়ে অনেকেরই সন্দেহ। প্রভাব প্রতিপত্তি টাকা পয়সা এইসব ব্যাবহার করে বিচারের ফাঁকে বেরিয়ে আসা আজকাল অসম্ভব কিছু না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন